বর্ডার গার্ড বাংলাদেশ- এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

Job Circular

বর্ডার গার্ড বাংলাদেশ- এ বিভিন্ন পদে নিয়োগ জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ পদ অনুযায়ী অষ্টম শ্রেণী থেকে উচ্চ মাধ্যমিক সমমান।

বয়স সীমাঃ ১৫/১০/২০১৮ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্ব্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা পুত্র-কন্যা এবং প্রতিবন্ধি প্রাথীদের ক্ষেত্রে বয়সসীমা অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

 

শারিরিক যোগ্যতাঃ 

  • উচ্চতাঃ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে নূন্যতম ১.৫২৪ মিটার (৫”-০”) এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নূন্যতম ১.৪২২ মিটার (৪”-৮”)
  • ওজনঃ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৪৮.৬৩ কেজি এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৩৬.৩৬ কেজি।
  • বুকের মাপঃ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৮১.২৮ – ৮৬.৩৬ সে.মি (৩২”-৩৪”) এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৭৬.২০ – ৮১.২৮ সে.মি. (৩০”-৩২”)
  • উভয়ক্ষেত্রে সম্পসারণ ৫.০৮ সে.মি. ( ২” )।
  • দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে।




পদের নাম ও পদসংখ্যাঃ

অফিস সহকারী (পুরুষ): শিক্ষাগত যোগ্যতা এইচ.এস.সি সমমান। প্রতি মিনিটে কম্পিউটারে টাইপিং গতি ইংরেজী ৩০ এবং বাংলা ২০। বেতন ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা। পদসংখ্যা ০৮ টি।

 

পরিবার কল্যাণ পরিদর্শিকা (মহিলা): শিক্ষাগত যোগ্যতা এস.এস.সি সমমান। সরকার স্বীকৃত প্রতিষ্ঠান হতে ধাত্রীবিদ্যা এবং পরিবার পরিকল্পনা বিষয়ে প্রশিক্ষণের সনদ থাকতে হবে। বেতন ১০২০০ থেকে ২৪৬৮০ টাকা। পদসংখ্যা ০২ টি।

 

মিডওয়াইফ (মহিলা): শিক্ষাগত যোগ্যতা এস.এস.সি সমমান। কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে মিডওয়াইফারী সার্টিফিকেটধারী হতে হবে। সংশিষ্ট কাজে নূন্যতম ০৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন ৯০০০ থেকে ২১৮০০ টাকা। পদসংখ্যা ০২ টি।

 

সেনিটারী সহকারী (পুরুষ): শিক্ষাগত যোগ্যতা এস.এস.সি সমমান। কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেটধারী হতে হবে। সংশিষ্ট কাজে নূন্যতম ০১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। হবে। বেতন ৯০০০ থেকে ২১৮০০ টাকা। পদসংখ্যা ০১ টি।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুনঃ

Tagged

4 thoughts on “বর্ডার গার্ড বাংলাদেশ- এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

  1. স্যার আমি ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.৪৪ অর্জন করেছি। আমি বর্ডার গার্ডে কাজ করতে চাই।কিভাবে সাহায্য পেতে পারি জানাবেন।
    মোবাইল:০১৭৩৭৭৫২২৫২

  2. আমি ২০১৮ সালে এস এস সি পরিক্ষা দিয়েছি ঢাকা বোর্ড থেকে ৩.১১ পেয়েছি,, আমি বর্ডার গার্ড এ চাকরি কাজ করতে খুব ইচ্ছুই স্যার,,
    মোবাইল: 01720026814

  3. স্যার আমি ২০১৫ সালে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে জিপিএ অর্জন করেছি। আমি বর্ডার গার্ডে কাজ করতে চাই।কিভাবে সাহায্য পেতে পারি জানাবেন। আমার বয়স 19 চলে।

  4. আমি ২০১৮ সালে এস এস সি পরিক্ষা দিয়েছি বিজ্ঞান বিভাগ ছিলাম।। যশোর বোর্ড থেকে ৪.৭২পেয়েছি,, আমি বর্ডার গার্ড এ চাকরি কাজ করতে খুব ইচ্ছুই স্যার,,
    ০১৭৮০৬২৭০৭০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *