বাংলাদেশ পুলিশ বাহিনীতে ‘কনস্টেবল’ পদে নিয়োগ

Job Circular

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ‘কনস্টেবল’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে ১০০০০ সদস্য নেওয়া হবে। এর মধ্যে ৮৫০০ পুরুষ এবং ১৫০০ নারী সদস্য থাকবে।

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম জিপিএ ২.৫ থাকতে হবে ।

 

বয়স সীমাঃ ০১/০১/২০১৮ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্ব্বোচ্চ ২০ বছর। মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা পুত্র-কন্যা এবং প্রতিবন্ধি প্রাথীদের ক্ষেত্রে বয়সসীমা অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

 

শারীরিক যোগ্যতাঃ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে। এ ছাড়া উপজাতীয় কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

আবেদনের শেষ তারিখঃ   ০৪/০৩/২০১৮ ।

 

বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তি দেখুনঃ

Tagged

5 thoughts on “বাংলাদেশ পুলিশ বাহিনীতে ‘কনস্টেবল’ পদে নিয়োগ

  1. এই নিয়োগ এসএসসি পরীক্ষার রেজাল্টের পর দিলে অনেকটা ভালো হতো

  2. Jsc :-4.00
    SSC :-4.50
    উচ্চতা :-5,4
    মোবাইল :-01744971943
    আমি এবার HSCপরীক্ষাতি.2018 আমি কি করতে পারবো ।

  3. Mehedi Hasan
    father : Abul Hashem
    D:comilla
    op: Borura
    P:Shilmori
    SSC: 3.31/2012
    HSC: 2.61/2014

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *