বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে ১৩৪ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত

Job Circular

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে রাজস্ব খাতভুক্ত ১৩৪ টি শূণ্য পদসমূহের বিপরীতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে অনলাইনে নির্ধারিত ফর্মে দরখাস্ত আহবান করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ  এইচ.এস.সি থেকে স্নাতক।

বয়স সীমাঃ ০৮/০৭/২০১৮ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্ব্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা পুত্র-কন্যা এবং প্রতিবন্ধি প্রাথীদের ক্ষেত্রে বয়সসীমা অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

 

পদের নাম ও পদসংখ্যাঃ

পরিসংখ্যান তদন্তকারীঃ পরিসংথ্যান বিষয়ক কাজে কমপক্ষে ০২ বছরের অভিজ্ঞতাসহ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বা অর্থনীতি বা গণিত বা ভূগোল বা সমাজ-বিজ্ঞান-এ ৫টি বিষয়ের যেকোন একটি বিষয়সহ বিএ বা বিএসসি বা বিকম হতে হবে। বেতন ১১৩০০ থেকে ২৭৩০০ টাকা। পদসংখ্যা ২৩ টি।




থানা পরিসংখ্যানবিদঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বা অর্থনীতি বা গণিত বা ভূগোল বা সমাজ-বিজ্ঞান-এ ৫টি বিষয়ের যেকোন একটি বিষয়সহ বিএ বা বিএসসি বা বিকম হতে হবে। বেতন ১১৩০০ থেকে ২৭৩০০ টাকা। পদসংখ্যা ০১ টি।

 

পরিসংখ্যান সহকারীঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বা অর্থনীতি বা গণিত বা ভূগোল বা সমাজ-বিজ্ঞান-এ ৫টি বিষয়ের যেকোন একটি বিষয়সহ বিএ বা বিএসসি বা বিকম হতে হবে। বেতন ১১০০০ থেকে ২৬৫৯০ টাকা। পদসংখ্যা ৩৮ টি।

 

ইনুমারেটরঃ কোন স্বীকৃত বোর্ড হতে পরিসংখ্যান বা অর্থনীতি বা গণিত এ ৩টি বিষয়ের যেকোন একটি বিষয়সহ বিজ্ঞান বা মানবিক অথবা বাণিজ্য বা কৃষি বিভাগে এইচ.এস.সি পাশ হতে হবে। বেতন ১১০০০ থেকে ২৬৫৯০ টাকা। পদসংখ্যা ০১ টি।

 

জুনিয়র পরিসংখ্যান সহকারীঃ কোন স্বীকৃত বোর্ড হতে পরিসংখ্যান বা অর্থনীতি বা গণিত এ ৩টি বিষয়ের যেকোন একটি বিষয়সহ বিজ্ঞান বা মানবিক অথবা বাণিজ্য বা কৃষি বিভাগে এইচ.এস.সি পাশ হতে হবে। বেতন ১১০০০ থেকে ২৬৫৯০ টাকা। পদসংখ্যা ৬৪ টি।

 

জুনিয়র অপারেটরঃ প্রিন্টিং মেশিনারীজ পরিচালনা এবং সংরক্ষণে কমপক্ষে ২ বছর বাস্তব অভিজ্ঞতাসহ কোন স্বীকৃত বোর্ড হতে এইচ.এস.সি পাশ হতে হবে। বেতন ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা পদসংখ্যা ০৩টি।

 

বুকবাইন্ডারঃ কোন স্বীকৃত বোর্ড হতে এইচ.এস.সি পাশ হতে হবে। সকল ধরণের প্রকাশনা এবং বাঁধাই ও পুনঃবাঁধাই এর কাজ যেমন লিম্প, কোয়ার্টার, ফ্লাশ বা টার্ন ইন হাফ, থ্রি কোয়ার্টার কেইস এন্ড ফুল বাইন্ডিং কাজে কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা। পদসংখ্যা ০৪ টি।

 

আবেদনের নিয়মঃ আগ্রহী প্রার্থীগণ http://bbs.teletalk.com.bd হতে আবেদন ফর্ম পূরণ করতে হবে। উক্ত ফর্ম পূরণের পর টেলিটক প্রি-পেইড হতে নির্ধারিত নিয়ম অনুযায়ী ১৬২২২ এসএমএস করে আবেদন ফি প্রত্যেক পদের জন্য ১১২/- টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়ার পর একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড পাওয়া যাবে। পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনটি গৃহীত হবে না।

 

আবেদনের শেষ তারিখঃ ২৮/০৭/২০১৮

 

বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তি দেখুনঃ

আরো জানতে লগ ইন করুনঃ www.bbs.gov.bd

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *