সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীন ৯৬০ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত

Job Circular

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তরে ৯৬০ পদে নিয়োগের নিমিত্ত সকল জেলার প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বয়স সীমাঃ ০১/০৭/২০১৮ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্ব্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা পুত্র-কন্যা এবং প্রতিবন্ধি প্রাথীদের ক্ষেত্রে বয়সসীমা অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

 

শিক্ষাগত যোগ্যতাঃ এস.এস.সি থেকে স্নাতক।

 

পদের নাম, পদসংখ্যাঃ

হাউজ প্যারেন্ট কাম টিচারঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রিসহ ব্যাচেলর অব স্পেশাল ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণের সনদধারী প্রার্থীগণ অগ্রাধিকার প্রাপ্ত হবেন। বেতন ১৬০০০ থেকে ৩৮৬৪০ টাকা। পদসংখ্যা ১৩ টি।

 

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটরঃ কোন শিক্ষা বোর্ড হতে এইচ.এস.সি বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত, সাঁটলিপি গতি প্রতি মিনিটে ইংরেজী ৮০, বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার মুদ্রণ গতি ইংরেজী ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। পদসংখ্যা ১০ টি। বেতন ১১০০০ থেকে ২৬৫৯০ টাকা।




ফিল্ড সুপারভাইজারঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। পদসংখ্যা ৫০ টি। বেতন ১০২০০ থেকে ২৪৬৮০ টাকা।

 

সমাজকর্মীঃ কোন শিক্ষা বোর্ড হতে দ্বিতীয় বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। পদসংখ্যা ৪৬৩ টি। বেতন ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা।

 

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উর্ত্তীণ। কম্পিউটার প্রাশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপ ইত্যাদির সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজীতে ২০ এবং বাংলায় ২০ শব্দ। পদসংখ্যা ১৫৭ টি। বেতন ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা।

 

গাড়িচালকঃ অষ্টম শ্রেণী পাস। হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। পদসংখ্যা ১২ টি। বেতন ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা।

 

অফিস সহায়কঃ কোন স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। পদসংখ্যা ২৫৫ টি। বেতন ৮২৫০ থেকে ২০০১০ টাকা।

 

আবেদনের নিয়মঃ  পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীগণ http://dss.teletalk.com.bd হতে আবেদন ফর্ম পূরণ করতে হবে। উক্ত ফর্ম পূরণের পর টেলিটক প্রি-পেইড হতে নির্ধারিত নিয়ম অনুযায়ী ১৬২২২ এসএমএস করে আবেদন ফি ১ হতে ৬ নং পদের জন্য ১১২/- টাকা এবং ৭ নং পদের জন্য ৫৬/- টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়ার পর একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড পাওয়া যাবে।

 

আবেদনের শেষ তারিখঃ   ২৯/০৭/২০১৮ রাত ১২.০০ ঘটিকা।

 

বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তি দেখুনঃ

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *