ঈদের সময় ট্রেনের টিকিট কাটার সহজ উপায়

Other

ঈদের সময় ট্রেনের টিকিট কাটার সহজ উপায়। ট্রেনের টিকিট বিক্রি শুরু হয় সকাল ৮টা থেকে। টিকিট পাওয়া যায় ওয়েবসাইট/রেলসেবা/বিকাশ অ্যাপে। টিকিট পেতে চাইলে ৮টার আগেই লগইন করবেন।

নির্দিষ্ট গন্তব্যের টিকিট Any seat /Seat Selection এর পুর্ব পর্যন্ত সিলেক্ট করে রাখবেন। সকাল ০৮:০০ টা বাজার সাথে সাথেই Any Seat Option এ Click করবেন। ভুল করেও Seat Selection এর চিন্তা করবেন না। তাহলে টিকিট পাবার সম্ভাবনা নেই বললেই চলে। সার্ভারে চাপ থাকার কারণে সব কিছুই অনেক স্লো কাজ করবে। তাই একটু অপেক্ষা করুন। আর অবশ্যই ভালো নেট কানেকশন এবং অ্যাপ থেকে টিকিট কাটার চেষ্টা করুন।

ওয়েবসাইট থেকে কাটার জন্য আপডেটেড ব্রাউজার (গুগল ক্রোম) ইউজ করুন। সার্ভার স্লো কাজ করার পরেও, ভুল করে আগের পেজে যাবার চেষ্টা করবেন না, তাহলে ১৫ মিনিট এর জন্য ব্লক খাবেন। ঈদের সময় একসাথে ৩/৪ টি সিট সিলেক্ট না করে ১/২ টি সিলেক্ট করলে টিকিট পাবার সম্ভাবনা বেশি। টিকিট না পেলেও হতাশ হবেন না। মনে রাখবেন ১ টি সিট অনেকেই সিলেক্ট করবে, যে সবার আগে করবে এবং পেমেন্ট কনফার্ম পারবে সেই-ই টিকিট পাবে। আর অনেকেই পেমেন্টে গিয়ে স্লো কাজ করার জন্য ক্যানসেল করে নতুন করে ঢুকতে চেষ্টা নেন। আবার অনেকের পেমেন্ট আনসাকসেসফুল হয়, মানে টাকা কেটে নেয় কিন্তু টিকিট আসে না। সেসব ক্ষেত্রে ঐ ১টি সিট সিস্টেম থেকে ১৫ মিনিটের জন্য ব্লক করে রাখা হয়। তাই টিকিট না দেখালেও, ১৫ মিনিট পরপর ট্রাই করুন। টিকিট পাবেন আশা করি।

নির্দিষ্ট গন্তব্যের টিকিট না পেলে, তার নিকটবর্তী স্টেশন এর টিকিট কাটার চেষ্টা করুন। যদি সম্ভব হয় ২/৩ টি একাউন্ট সাথে রাখবেন, ১ টিতে ব্লক হলে অন্য টিতে ট্রাই করবেন। পেমেন্ট সাকসেসফুল দেখানোর পর ট্রানজেকশন সাকসেসফুল হলে টিকিট জমা হবে আপনার একাউন্টের হিস্টোরি তে। এতে কারো ২০ মিনিট, কারো সর্বোচ্চ ১ ঘন্টা সময় লাগছে। পেমেন্ট সাকসেসফুল হওয়ার পরও কিছু ক্ষেত্রে অনেকে টিকিট পাবেন না। কারন হলো, আপনার কার্ড/বিকাশ/রকেটের ইস্যুর কারনে রেলওয়ের সাথে ট্রানজেকশন সাকসেসফুল হয় নি। এটাকে রিভার্সেল করে দিয়ে পরবর্তী ৭ দিনের মধ্যে আপনার টাকা আপনাকে ফেরত এনে দিবে আপনার ব্যাংক/বিকাশ/রকেট।

আশা করি এই ব্যাপার গুলা খেয়াল রাখলে আপনি টিকিট পাবেন।

ঈদের সময় ট্রেনের টিকিট কাটার সহজ উপায়

Buy train ticket here: https://eticket.railway.gov.bd/

Tagged