ঔষধ প্রশাসন অধিদপ্তর ৪৭টি শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে

Job Circular

ঔষধ প্রশাসন অধিদপ্তর ৪৭টি শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ঔষধ প্রশাসন অধিদপ্তর এবং এর আওতাধীন অন্যান্য কার্যালয়সমূহের নিম্নবর্ণিত শূণ্য পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তে প্রকৃত স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়েছে।

বয়সসীমা:

২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ২৫/০৩/২০২০ তারিখে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

 

শিক্ষাগত যোগ্যতা:

কোনাে স্বীকৃত বাের্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

 

বেতন  স্কেল:

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা বেতন-ভাতা দেওয়া হবে।

 

যে সমস্ত জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই:

মুন্সীগঞ্জ, গােপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, জামালপুর, নােয়াখালি, রাঙ্গামাটি, কুড়িগ্রাম, মাগুরা, নড়াইল, বাগেরহাট, চুয়াডাঙ্গা, বরগুনা।

বিশেষ দ্রষ্টব্য: এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।


আবেদনের নিয়ম:

আগ্রহী প্রার্থীকে  http://dgda.teletalk.com.bd হতে আবেদন ফর্ম পূরণ করতে হবে। উক্ত ফর্ম পূরণের পর  নির্ধারিত নিয়ম অনুযায়ী আবেদন ফি ৫৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

 

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অনুসরণীয় শর্তাবলি:

  • ২৫ মার্চ ২০২০ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ (আঠারাে) হতে ৩০ (ত্রিশ) বছরের মধ্যে হতে হবে। শুধুমাত্র মুক্তিযােদ্ধা/মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধি কোটায় বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের (নাতি-নাতনি) বয়সীমা ৩০ (ত্রিশ) বছর হবে। বয়সের ক্ষেত্রে এ্যাফিডেভিট গ্রহণযােগ্য হবে না।
  • শিক্ষাগত যােগ্যতাসহ অন্য যে কোনাে বিষয়ে প্রার্থী কোনাে ভুল তথ্য প্রদান করলে বা কোনাে তথ্য গােপন করলে উক্ত প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে।
  • নিয়ােগবিধি অনুযায়ী অফিস সহায়ক পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • নিয়ােগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান পরিপালিত হবে।
  • লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার/টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • নিয়ােগকারী কর্তৃপক্ষ যে কোনাে কারণে বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্য হাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।
  • ঔষধ প্রশাসন অধিদপ্তরের স্মারক নং-ডিজিডিএ/প্রশা-২৬/০৮/৪৩৭, তারিখ ১৯/০৫/২০২১ মােতাবেক দৈনিক ইত্তেফাক ও The Daily Observer পত্রিকায় প্রকাশিত নিয়ােগ বিজ্ঞপ্তির আলােকে অফিস সহায়ক পদে যে সকল প্রার্থী ইতােমধ্যে আবেদন করেছেন তাদের পুনঃআবেদন করার প্রয়ােজন নেই। কেউ পুনরায় আবেদন করলে তার আবেদন বাতিল বলে গণ্য হবে।

প্রার্থীর যােগ্যতা যাচাই:

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্র প্রদর্শন ও দাখিল করতে হবে:

(i) সকল সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

(ii) পূরণকৃত Application Form এর প্রিন্ট কপির সাথে সকল সনদপত্রের সত্যায়িত কপি এবং সদ্য তােলা ০২ (দুই)কপি পাসপাের্ট সাইজের ছবি | দাখিল করতে হবে।

(iii) সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

(iv) জাতীয় পরিচয়পত্র /জন্ম সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

(v) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র দাখিল করতে হবে।

(vi) বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে প্রাপ্ত সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্র দাখিল করতে হবে।

(vii) বিভাগীয়, সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের মূল কপি। প্রদর্শন করতে হবে। উক্ত তথ্যসমূহের ভিত্তিতে প্রার্থীকে চূড়ান্ত নিয়ােগ প্রদানের পূর্বে প্রার্থীর চারিত্রিক প্রতিপাদন সম্পাদন করা হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নূ্যনতম যােগ্যতার সাথে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দিলে কিংবা | পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল। তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীণ যে কোন প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা, নাতি-নাতনী হলে আবেদনকারীর সংগে বীর মুক্তিযােদ্ধার সম্পর্কের স্বপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র (সংশ্লিষ্ট বীর মুক্তিযােদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখবামুস সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) উপস্থাপন করতে হবে।


এ নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি এমন কোনাে বিষয়ে সরকারি প্রচলিত আইন, সার্কুলার, বিধি-বিধান অনুসরণ করা হবে।

 

আবেদনের সময়সীমা:

আবেদন ও ফি প্রদান করা যাবে  ২৬ সেপ্টেম্বর, ২০২১ বিকেল ৫ ঘটিকা পর্যন্ত।

 

বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তি দেখুন: